মাওবাদী যোগে হাওড়াতেও এনআইএর তল্লাশি

কল্যাণ অধিকারী ও ব্যুরো রিপোর্ট

মাওবাদী-যোগের অভিযোগে হাওড়ার এক যুবকের বাড়িতে মঙ্গলবার হানা দেয় এনআইএ। হাওড়ার চ্যাটার্জীহাট থানা এলাকার কেদার ভট্টাচার্য রোডে শুদ্ধস্বত্ব রায় ওরফে ঋভুর বাড়িতে তল্লাশি চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। বহু কাগজপত্র অ্যান্ড্রয়েড ফোন আটক করেছে এমনটাই জানা গেছে।

ছত্তীসগঢ়ের মাওবাদীদের সঙ্গে যোগাযোগ রাখার অভিযোগে পানিহাটি এবং আসানসোলে তল্লাশি চালান এনআইএ-র তদন্তকারী দল। একি সময়ে হাওড়ার চ্যাটার্জিহাট থানার পুলিশকে সঙ্গে নিয়ে ইছাপুরের কেদার ভট্টাচার্য লেনে পৌঁছায় অন্য একটি টিম। সূত্রের খবর, শুদ্ধস্বত্বর বাবা নিমাই রায় এবং মাকে জিজ্ঞাসাবাদ করা হয়। সাত ঘন্টা বাড়িতে তল্লাশি চালিয়ে বেশ কিছু পোস্টার, লিফলেট এবং শুদ্ধসত্ত্বের অ্যান্ড্রয়েড ফোন উদ্ধার করা হয়।

ঋভুর বাবা নিমাই বাবু সাংবাদিকদের জানান, ঋভু কার্যত ঘরছাড়াই থাকতেন। মাঝে মাঝে বাড়িতে এলেও কয়েক ঘন্টা থেকে তারপর বেরিয়ে যেতেন। গত রবিবার শেষ বার বাড়িতে এলেও সোমবার বিকেলে তিনি বাড়ি থেকে চলে যান। তিনি আরও জানান, তিনি একটি ছোট লেদ কারখানার মালিক। তাঁদের ছেলে কলকাতার মৌলানা আজাদ কলেজ থেকে বিকম অনার্স নিয়ে স্নাতক হয়। তার পর সে বাড়ির সঙ্গে আস্তে আস্তে সম্পর্ক গুটিয়ে নেয়। মাঝে মাঝে বাড়িতে এলেও বেশি ক্ষণ থাকত না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *