জেলায় রাখিবন্ধন উৎসবে মাতলেন মন্ত্রী-বিধায়ক, পুলিশ আধিকারিক, স্কুল পড়ুয়ারা

কল্যাণ অধিকারী, এডিটর রাজন্যা নিউজ

রাখিবন্ধন উপলক্ষে বৃহস্পতিবার জেলার বিভিন্ন প্রান্তে মন্ত্রী-বিধায়করা সামিল হলেন। গ্রামীণ হাওড়ার বীরশিবপুর চৌরাস্তা মোড়ে ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের উদ্যোগে রাখিবন্ধনের আয়োজন করা হয়। রাখিবন্ধনে অংশ নেন রাজ্যের মন্ত্রী পুলক রায়। মধ্য হাওড়ার শিবপুরে রাখিবন্ধনে সামিল হয়েছিলেন সমবায় মন্রী অরূপ রায়। চন্দ্রপুর পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে স্কুল ছাত্র-ছাত্রীদের নিয়ে রাখিবন্ধন করা হয়।

ক্রীড়া ও যুবকল্যাণ দপ্তরের উদ্যোগে বীরশিবপুরে রাখিবন্ধনে অংশ নিয়েছিলেন রাজ্যের জনস্বাস্থ্য ও কারিগরি এবং পূর্ত দপ্তরের মন্ত্রী পুলক রায়। তাঁর হাতে রাখি পড়ান কার্যকর্তারা। পুলক রায় বলেন, “রাখি সম্প্রীতির প্রতীক। বঙ্গভঙ্গ প্রতিরোধ করার জন্য কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর রাখী বন্ধন উৎসব পালন করেছিলেন। সম্প্রীতির বন্ধনে আমরা সকলে একত্রে মিলেমিশে থাকতে পারি।” এদিনের অনুষ্ঠানে হাজির ছিলেন উলুবেড়িয়া-১ ব্লকের বিডিও নিলাদ্রি শেখর দে, হাওড়া জেলা পরিষদের সদস্য অজয় মন্ডল সহ অনেকেই। মধ্য হাওড়া বিধানসভার শিবপুরে রাখিবন্ধন অনুষ্ঠানে উপস্থিত হন সমবায় মন্ত্রী অরূপ রায়। তাঁর হাতে দলীয় কর্মী রাখি পড়িয়ে দেন। রাখী যাতে সুষ্ঠ ও সম্প্রীতির মধ্য দিয়ে পালিত হয় তার বার্তা দিলেন মন্ত্রী। এর আগে বৃহস্পতিবার সকালে নবান্নতে শহীদ ক্ষুদিরাম বসুর আত্ম বলিদান দিবসে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করে আসেন অরূপ রায়।

     

বাইনানে পশ্চিমবঙ্গ সরকারের যুব কল্যাণ দপ্তরের উদ্যোগে রাখিবন্ধন উৎসবে সামিল হয়েছিলেন আমতা কেন্দ্রের বিধায়ক সুকান্ত পাল। আমতা ময়ড়া পাড়ায় ভারতী সংঘের উদ্যোগে রাখি বন্ধন উপলক্ষে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়। উপস্থিত হন উলুবেড়িয়া উত্তর বিধানসভার বিধায়ক নির্মল মাজি। অন্যদিকে বাগনান সেন্ট জেভিয়ার্স পাবলিক স্কুল ও বাগনান থানার যৌথ উদ্যোগে রাখি বন্ধন উৎসব পালিত হল বাগনানে। স্কুলের সমস্ত ছাত্রীরা ট্রাফিক পুলিশ অফিসার কনস্টেবল এবং সিভিকদের রাখি পড়ালেন এবং মিষ্টিমুখ করালেন। এর পাশাপাশি বাগনান থানার প্রতিটি পুলিশ অফিসারদের রাখি পড়ার স্কুলের ছাত্রীরা পাশাপাশি মিষ্টি মুখ করালেন। ছিলেন বাগনান থানার বড়বাবু অভিজিৎ দাস। আমতা দশ নম্বর পোলে চন্দ্রপুর ফাঁড়ির পক্ষ থেকে রাখিবন্ধন উৎসব অনুষ্ঠিত হল। উপস্থিত ছিলেন চন্দ্রপুর ফাঁড়ির ওসি প্রীতম ভৌমিক। ছিলেন অন্যান্য পুলিশ আধিকারিক এবং সিভিক ভলান্টিয়াররা। শ্যামপুর এক নম্বর ব্লকের উদ্যোগে শ্যামপুর মোড়ে রাখিবন্ধন উৎসব পালিত হল। উপস্থিত ছিলেন বিডিও শেখ নাসরিন ও কর্মাধ্যক্ষ গন। ছিলেন সমাজসেবী রামানন্দ সরকার।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *